প্রকাশ: ০৫:৪২:০০ পিএম, ১০ নভেম্বর ২০১৮
‘আশা করি নেত্রী আমাকেই নির্বাচনের টিকিট দেবেন’

রাজনীতিতে আসছেন অভিনেতা সিদ্দিক সে কথা জোরেসোরেই প্রচার হয়েছে গেল কয়েক বছর। সিদ্দিকও নিজের এলাকায় চালিয়েছেন প্রচারণা। গেছেন এলাকাবাসীর দ্বারে দ্বারে। চেয়েছেন ভোট ও দোয়া।

সম্প্রতি রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজন করা হয় কালচারাল গেট টুগেদার। সেখানে সাংস্কৃতিক অঙ্গনের অনেকের সাথে ওবায়দুল কাদের কুশলবিনিময় করেন। সিদ্দিককেও সেখানে হাস্যোজ্জ্বল মুখে দেখা যায়।

তখন থেকেই শোনা যাচ্ছিল নির্বাচনের জন্য দল থেকে গ্রিন সিগন্যাল পেয়েছেন তিনি। অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্রও কিনলেন সিদ্দিক।

টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য তিনি মনোনয়ন ফরম কিনেছেন আজ শনিবার।

সিদ্দিকুর বলেন, ‘আমি ২০০৮ সাল থেকে এলাকায় গণসংযোগ করছি। এলাকার নানা উন্নয়মূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছি। নিজের হাতে অনেকগুলো সংগঠন করেছি এলাকায়। মাঝখানে আমি ভেবেছিলাম নির্বাচনে অংশ নেব না। কিন্তু এখন চূড়ান্ত করেছি নির্বাচনে অংশ নেবো।’

তিনি আরও বলেন, ‘আমার বিশ্বাস আছে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকেই মনোনীত করবেন। আমি তরুণদের নিয়ে এগিয়ে যাবার স্বপ্ন দেখেছি। এলাকায় আমার জনপ্রিয়তাও রয়েছে। আমি নির্বাচনে সফল হবো বলে আশাবাদী।’

মধুপুর-ধনবাড়ী দুটি উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ আসন গঠিত। এই আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি পরপর তিনবার টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সেখানেই প্রার্থী হতে যাচ্ছেন অভিনেতা সিদ্দিক।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।