প্রকাশ: ১১:২৯:০০ এএম, ০৬ মার্চ ২০১৮
স্বপ্ন ভঙ্গ করা যাবে না হামলা করে

লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের সবাই তাঁরা ভক্ত। তাঁকে হামলার ঘটনা গভীরভাবে মনে দাগ কেটেছে তাঁদের মনে। তাঁর লেখা উপন্যাস বা গল্পের চরিত্রের নাম নিয়ে হাজির হয়েছেন তাঁরা।

কেউ রাশেদ, কেউ নিতু, কেউ আঁখি, কেউ দীপু, কেউবা তারিক নাম নিয়ে প্ল্যাকার

তাঁদের সেই মৌন মিছিল জাফর ইকবালকে হামলার প্রতিবাদ জানাচ্ছিল। তাঁদের প্লাকার্ডে লেখা, হামলা করে স্বপ্ন ভঙ্গ করা যাবে না। বিকেল পাঁচটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত এই মৌন মিছিল অনুষ্ঠিত হয়। সেখানে অংশ নেন কিশোর আলো, বিজ্ঞানচিন্তা, গণিত অলিম্পিয়াডের লেখক ও স্বেচ্ছাসেবকেরা। দুই শতাধিক ভক্ত এতে অংশ নেন। স্যারের জন্য ভালোবাসা জানান তাঁরা। তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ফিরে আসেন সবার মাঝে, সেই শুভকামনা জানানো হয় সমাবেশ থেকে।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গত শনিবার বিকেলে এক অনুষ্ঠানে দর্শকসারিতে থাকা জাফর ইকবালের পেছন থেকে তাঁর ওপর ফয়জুর রহমান নামের এক যুবক ছুরি দিয়ে হামলা চালায়। হামলার পর রক্তাক্ত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শরীরে ছয়টি আঘাত আছে। তবে তিনি শঙ্কামুক্ত।