প্রকাশ: ০৮:৫৩:০০ পিএম, ০৭ মার্চ ২০১৮
ভারতের যে খেলোয়াড়রা বেতন পাবেন ৭ কোটি রূপি করে

ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আজ বুধবার নতুন পদ্ধতির কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে। নতুন এই পদ্ধতিতে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন শিখর ধাওয়ান। গেল বছর তিনি ছিলেন ‘সি’ গ্রেডের ক্যাটাগোরিতে। তখন তিনি বেতন পেতেন ৫০ লাখ রূপি। এবার তিনি

‘এ’ গ্রেড ক্যাটাগোরিতে আছেন ৭ জন ক্রিকেটার। তারা হলেন মাহেন্দ্র সিং ধোনি, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে ও ঋদ্ধিমান সাহা। তারা পাবেন ৫ কোটি রূপি করে।

‘বি’ গ্রেড ক্যাটাগোরিতে আছেন লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা ও দিনেশ কার্তিক। তারা প্রত্যেকে পাবেন ৩ কোটি রূপি করে। গ্রেড ‘সি’ ক্যাটাগোরিতে আছেন কেদার যাদব, মানিষ পান্ডিয়া, অক্ষর প্যাটেল, করুন নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল ও জয়ন্ত যাদব। তারা পাবেন ১ কোটি রূপি করে।

নতুন এই চুক্তির মেয়াদ হবে ২০১৭ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত।

গেল বছর খেলোয়াড়দের তিনটি গ্রেডে ভাগ করা হয়েছিল। সেগুলো ছিল ‘এ’, ‘বি’ ও ‘সি’। ‘এ’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ২ কোটি রূপি করে। ‘বি’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ১ কোটি রূপি করে। আর ‘সি’ গ্রেডের খেলোয়াড়রা পেতেন ৫০ রাখ রূপি করে। নতুন পদ্ধতিতে গ্রেড করা হয়েছে চারটি। ‘এ+’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৭ কোটি, ‘এ’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৫ কোটি, ‘বি’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৩ কোটি আর ‘সি’ গ্রেডের খেলোয়াড়রা পাবেন ১ কোটি রূপি করে।