প্রকাশ: ১২:৪০:০০ এএম, ১৭ আগস্ট ২০১৮
রাজা নিশোর বুকে রানি মেহজাবিন

বাসর রাত। তনুকা বউ সেজে বসে আছে। মেঘ সামনে বসে অবাক দৃষ্টিতে তনুকাকে দেখছে। দুজনের অপলক দৃষ্টি। স্তব্ধ চারিপাশ। নববধূর রুপের মোহ খুব বেশিক্ষণ স্তব্ধ থাকতে দিল না তার স্বামীকে।

মেঘ তনুকাকে ছুঁতে গেলেই তনুকা চিৎকার দিয়ে বলে খবরদার ছোঁবেনা আমাকে। ছেলেদের আমার খুব চেনা আছে। নারীদের অসহায়ত্বের সুযোগ তোমরা নিতে ভুল করোনা। তোমাদের কি মনে হয় নারীরা পুরুষের হাতের খেলনা? নারীবাদী আন্দোলনের নেত্রীর যা ভাষণ থাকে সেরকম।

মেঘ প্রশ্ন করে কি বলছ এসব ৫ বছরের সম্পর্কের পর আমাদের বিয়ে, তুমি বাসর রাতে এসব বলছ কেন? আগে তো কক্ষন এসব পুরুষবাদী কোন কথা বলনাই। হ্যাঁ বলি নাই। কৌশল করেছি। কৌশল করে তোমাকে বিয়ে করেছি প্রতিশোধের জন্য। তো আমি কি করেছি? তমি কিচ্ছু করোনাই করেছে আমার বাবা। আমার বাবা মাকে ডিভোস দিয়েছে, আমি তোমাকে ডিভোস দেব, শেষ। তারপর কী হয়? এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘রাজা রানি’।

নাটকটি রচনা করেছেন রূপক বিন রউফ ও তানিন রহমান। আর পরিচালনা করেছেন রূপক বিন রউফ নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবিন। নাটকটি নিয়ে নির্মাতা রূপক বলেন,‘আমরা নাটকটিতে একটা অন্য রকম প্রেমের গল্প বলতে চেয়েছি। নাটকে আমাদের গল্পের রাজা আফরান নিশো ও রানী মেহজাবিনের রসায়ন মুগ্ধ করবে দর্শককে। গল্পটি ভালো লাগার মতই।’

নির্মাতা সূত্রেই জানা গেছে, আগামীকাল শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে নাটকটি।