প্রকাশ: ০৭:৪৮:০০ পিএম, ১০ মার্চ ২০১৮
তামিম খেলা শুরুর ঠিক আগ মুহূর্তে সবাইকে যে প্রতিশ্রুতি দিলেন

তামিম যে দিন ভালো খেলেন, বাংলাদেশ দল সেদিন হাসে। বাংলাদেশ দল অনেকটাই এই তামিম নির্ভর। কিন্তু সেই তামিমের ব্যাটে ঝড় নেই, রান নেই। টানা রান করার পর বেশ কয়েক ম্যাচ ধরে তার ব্যাট হাসছে না। যে কারণে বাংলাদেশও হাসছে না।

আজ কি তামিমের ব্যাট হাসবে? তার দিকে দল বড্ড বেশি তাকিয়ে আছে তার দিকে। বাংলাদেশ ক্রিকেটের যে ভয়াবহ দুর্দিন। তামিমও নাকি আজ ভালো ইনিংস খেলার প্রতিশ্রুতি দিয়েছেন টিম ম্যানেজমেন্টকে।

গত ম্যাচে ওপেনিংসহ পুরো দলের ব্যাটিংই যাচ্ছেতাই হয়েছে। সাকুল্যে ১৩৯ রান করতে পেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি হচ্ছে ব্যাটসম্যানের খেলা। সেই ব্যাটসম্যানরা যদি নিস্প্রভ থাকেন তাহলে দলের অবস্থা বঝুন।

গত ম্যাচে ১৫ রান করেছেন তামিম, ১৬ বলে। সৌম্য করেছেন ১৪ রান, ১২ বলে। এটা ২০ ওভার ম্যাচের ব্যাটিং নয়। ওয়ানডে স্টাইল ব্যাটিং। শুধু তামিম সৌম্য নন পুরো দলই এভাবে নেতিবাচক ব্যাটিং করেছে।বড় স্কোর করতে হলে এক দুইজনকে বড় ইনিংস খেলতে হয় কিন্তু সেটা অনেক দিন হলো বাংলাদেশ দলে দেখা যাচ্ছে না। ৪০ এর উপরেই কেউ যেতে পারছেন না।

গতকাল কোনো অনুশীলন ছিল না দলের। তাজসমূদ্রে কিছু সময় জিমে কাটানো ছাড়া পুরোটা দিন বিশ্রাম করে কাটিয়েছে বাংলাদেশ দল।খেলোয়াড়দের নিয়ে বারবার মিটিংয়ে বসেছেন টিম ম্যানেজমেন্ট। আজকের ডু অর ডাই ম্যাচে কী করণীয় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

তামিম ও সৌম্যর কাছ থেকে উড়ন্ত একটা সূচনা আশা করে দল। গত ম্যাচে ৬ ওভারের পাওয়ার প্লেতে ৪৪ রান এসেছে। এটা মোটেও সন্তোষজনক নয়।৬ ওভারে ৫৫-৬০ রান যোগ হলে বড় স্কোরের ভিত্তি পেয়ে যায় দল। কিন্তু এই কাজটিই করতে পারছেন না তামিম-সৌম্য।

গতকাল টিম মিটিংয়ে দুই ওপেনার নাকি প্রতিশ্রুতি দিয়েছেন উড়ন্ত শুরুর, প্রথম পাওয়ার প্লে কাজে লাগানোর প্রাণপণ চেষ্টা করার। গত ম্যাচে ৫৭টি ডট বল হয়েছে।

আজ এ দিকটায় বেশি খেয়াল রাখবেন বলে টিম ম্যানেজমেন্টকে প্রতিশ্রুতি দিয়েছেন তামিম সৌম্যসহ অন্যান্য ব্যাটসম্যানরা। আজ কি তবে জ্বলে উঠবেন তামিম সৌম্য? দেখা যাক।