1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের নগদ লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩৭০ বার দেখা হয়েছে
BSCCL-

দেশের শেয়ারবাজারে তালিকাভিুক্ত কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ১২তম বার্ষিক সাধারণ সভা বুধবার (০৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত সভায় ২০১৯-২০২০ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষিত ও অনুমোদিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ও কোম্পানির চেয়ারম্যান মো. আফজাল হোসেন। এ সময় কোম্পানির পরিচালক কুলসুম বেগম, খোন্দকার মো. আব্দুল হাই, মো. আবদুল মোমিন, ড. মাহবুবুল আলম জোয়ার্দার, কর্নেল রাকিবুল করিম চৌধুরী উপস্থিত ছিলেন।

সভায় স্বতন্ত্র পরিচালক এনকেএ মুবিন এবং হোসেন খালেদসহ (জুম অ্যাপের মাধ্যমে) কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান (জুম অ্যাপের মাধ্যমে), সরকারের প্রতিনিধি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো.কামরুজ্জামান, কোম্পানি সচিব মো. আব্দুস সালাম খাঁন, এফসিএসসহ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তা, কোম্পানির অডিটর ও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে সভায় উপস্থিত ছিলেন।

সভায় শেয়ারহোল্ডাররা বিএসসিসিএলের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে কোম্পানির সার্বিক সাফল্য ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সভায় শেয়ারহোল্ডাররা কোম্পানির রাজস্ব আয়, লভ্যাংশের পরিমাণ ও ব্যান্ডউইথের ব্যবহার গত বছর হতে উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য যে, বিএসসিসিএল SMW-4 ও SMW-5 সাবমেরিন ক্যাবল সিস্টেমের মাধ্যমে ব্যান্ডউইথ সেবা প্রদান করে দেশের ব্যান্ডউইথ চাহিদা পূরণ ও বাংলাদেশ সরকারের রাজস্ব আয়ে উল্লেখযোগ্য অবদান রাখছে।

২০২১ সালের মধ্যে সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনে সাবমেরিন ক্যাবল নেটওয়ার্ক প্রধান টেলিযোগাযোগ অবকাঠামো হিসেবে ব্যবহৃত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বিএসসিসিএলের নিজস্ব আইআইজি ইউনিট হতে সুলভ মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইথ সেবা প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

২০১৮-২০১৯ অর্থবছরে কোম্পানির মোট ব্যান্ডউইথ লিজের পরিমাণ ছিল ৬৮৬ জিবিপিএস, যার বিপরীতে ২০১৯-২০২০ অর্থ বছরে কোম্পানির ব্যান্ডউইথ লিজের পরিমাণ দাঁড়িয়েছে ১১০২ দশমিক ৭২ জিবিপিএস।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গত ২০১৯-২০২০ অর্থ বছরে প্রায় ৯৫ কোটি ৬০ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে এবং ৩০ জুন ২০২০ তারিখে কোম্পানির শেয়ার হোল্ডারর্স ইক্যুইটি ৬৭৫ কোটি টাকায় উন্নীত হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ