ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩


কল্যাণপুর মামলার চার্জশিট দাখিলে সময় বাড়ল

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ | ০১:২৪:৩৩ am

রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগত্র (চার্জশিট) দাখিলের জন্য সময় পেয়েছে পুলিশ। সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে ৩১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৯ সেপ্টেম্বর) মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য থাকলেও মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সাজ্জাদ হোসেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে সময়ের আবেদন করেন। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বাড়ি’ নামে পরিচিত তাজ মঞ্জিলের ছয়তলা ভবনের পঞ্চমতলায় জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। সেখানে অভিযানে গিয়ে রাতে হামলার মুখে পড়েন পুলিশ সদস্যরা। পরে মঙ্গলবার ভোরে সেখানে সোয়াটের বিশেষ অভিযানে নিহত হন সন্দেহভাজন নয় জঙ্গি ও রিগ্যান নামে একজন আহত হন। ওই বাসায় অস্ত্র, বিস্ফোরকের পাশাপাশি আইএস এর পতাকা ও কালো পাঞ্জাবি পাওয়া গেলেও পুলিশ জানায়, হতাহতরা সবাই বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

ঘটনার দু’দিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে রিগ্যান গ্রেফতার রয়েছেন।

বাংলারকণ্ঠ ডটকম/ঢাকা/২০ সেপ্টেম্বর, ২০১৬/এস আই/জে এইচ