ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩


মোস্তাফিজের চাপা কষ্ট!

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ | ০১:৫৯:০৮ am

বাংলাদেশ জাতীয় দলে হাতে গোনা কয়েকজন ক্রিকেটারই আছেন, যারা ‘অটো চয়েজ’। এর মধ্যে সর্বশেষ সংযোজন মোস্তাফিজুর রহমান। তাকে ছাড়া বাংলাদেশ দল কল্পনা করাটা যেন অনেকটাই অসম্ভব; কিন্তু ইনজুরির কারণে আগামী ছয় মাস তাকে পাচ্ছে না টাইগাররা। স্বাভাবিকভাবেই খেলতে না পারায় একটা চাপা কষ্ট বুকের মধ্যে জমে রয়েছে মোস্তাফিজের। তবে এ নিয়ে কোন অনুভূতি নেই তার। সেটা সরাসরি জানিয়েও দিলেন  বর্তমান বিশ্বের এ বিস্ময় পেসার।

সোমবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে মোস্তাফিজকে প্রশ্ন করা হয়, দলের বাইরে থেকে অনুশীলন দেখতে কেমন লাগছে? উত্তরে তিনি বলেন, ‘আমি ছোট মানুষ তো, তাই উত্তর নেই।’

পুনরায় তাকে প্রশ্ন করা হয় খেলার বাইরে কেমন সময় কাটছে? এবার তিনি বলেন, ‘যখন জাতীয় দলে ছিলাম না, তখন তো এমন সময়ই কাটাতাম। এই লেভেলে আসার পর কাটানো হয়নি। জাতীয় দলে যোগ হওয়ার পর খেলার মধ্যেই ছিলাম। এখন খেলতে পারছি  না। মিস তো অবশ্যই করছি। কিছুটা কষ্টা লাগছে। অবশ্য বাইরে থেকে সবাই খুব সাপোর্ট দিচ্ছে।’

এখন পর্যন্ত দেশের বাইরে দ্বি-পাক্ষিক কোন সিরিজ খেলা হয়নি মোস্তাফিজের। ইনজুরি থেকে মুক্তি না পেলে হয়তো নিউজিল্যান্ড সিরিজের যাওয়া নাও হতে পারে তার। তবে কাল-পরশুই এ লক্ষ্যে পুনর্বাসন প্রক্রিয়ায় শুরু করবেন তিনি। সুস্থ হলেই ভাববেন নিউজিল্যান্ড সিরিজ নিয়ে। আশা করছেন দেশের মত দেশের বাইরেও সফল হবেন তিনি।

মোস্তাফিজ বলেন, ‘এই মূহুর্তে অসুস্থ। সুস্থ হওয়ার পর আশা তো থাকবেই। দেশে সফল হয়েছি, চেষ্টা করবো দেশের বাইরে খেললে সেখানেও সফল হতে।

বাংলারকণ্ঠ ডটকম/ঢাকা/২০ সেপ্টেম্বর, ২০১৬/এস আই/জে এইচ