ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩


কুতুবদিয়ায় সাগরে লঞ্চডুবি

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ | ০৪:২২:৪০ pm

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আকবর বলী জেটি ঘাটস্থ কুতুবদিয়া চ্যানেলে যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে গেছে। এ সময় লঞ্চটিতে ৬০ যাত্রী ও কোটি টাকার বিভিন্ন মালামাল ছিল। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ লঞ্চডুবির ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় মো. সাকিব (১৩) নামে এক যাত্রী নিখোঁজের খবর পাওয়া গেছে। সে উত্তর ধুরুং গ্রামের রমিজ আহমদের ছেলে।  

উপজেলার উত্তর ধুরুং ইউনিয়ন পরিষদ(ইউপি) চেয়ারম্যান আ.স.ম শাহরিয়ার চৌধুরী জানিয়েছেন, সকাল ৭টায় চট্টগ্রামের ফিরিঙ্গি বাজার ঘাট থেকে মো. কালু কোম্পানীর এম এল উপহার লঞ্চটি কুতুবদিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেয়। লঞ্চে ৬০জন যাত্রী ও দেড় কোটি টাকার মালামাল ছিল। 

তিনি বলেন, লঞ্চটি বেলা সাড়ে ১১ টার দিকে আকবর বলী ঘাটে যাত্রী নামিয়ে অপর একটি ঘাটে যাচ্ছিল। এসময় স্রোতের তোড়ে হঠাৎ উল্টে যায়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন উদ্ধার তৎপরতা শুরু করে। মো. সাকিব নামে এক কিশোর ছাড়া বাকি যাত্রীদের উদ্ধার করে তারা। 

তিনি আরো জানান, যাত্রীদের উদ্ধার করা সম্ভব হলেও লঞ্চে থাকা সব মালামাল নষ্ট হয়ে গেছে।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অংচা থোয়াই জানিয়েছেন, লঞ্চডুবির খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে উদ্ধার তৎপরতায় নৌ-বাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা অংশ নেয়। ইতোমধ্যে লঞ্চটি উদ্ধার করে আবদুল মালেক শাহ ঘাটে নিয়ে যাওয়া হচ্ছে। এরপর তল্লাশি করে সেখানে কোন মৃতদেহ আছে কিনা তা জানা যাবে।

তিনি আরো জানান, সম্ভবত প্রথম ঘাটে যাত্রী নামিয়ে দেয়ার পর লঞ্চের একপাশ কাত হয়ে ডুবে যায়। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হবে।

বাংলারকণ্ঠ ডটকম/ঢাকা/২০ সেপ্টেম্বর, ২০১৬/এ এইচ/এস আই