ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩


পুলিশের শটগানের গুলিতে রিকশাচালক আহত

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ | ০৯:০২:৪৪ pm

রাজধানীর মহাখালীতে রিকশাচালককে যুবলীগ নেতা ইউসুফ সরদার সোহেল গুলি করার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার এক কনস্টেবল রিকশাচালককে উপর্যুপরি গুলি চালিয়ে গুরুত্বর আহত করেছেন।

মঙ্গলবার বিকেল পৌনে তিনটার দিকে রাজধানীর পল্টন মোড়ে এ ঘটনা ঘটে।
 
আহত রিকশাচালক মোহাম্মদ হানিফকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তির পর রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনা তদন্তে মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার তারেক-বিন রশিদকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢামেক সূত্রে জানা গেছে, হানিফ রিকশা নিয়ে পল্টন মোড় অতিক্রম করছিলেন।  

এ সময় ওই কনস্টেবল তার শর্টগান তাক করে পরপর চার রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।  সেখানে কর্তব্যরত অন্য পুলিশ সদস্যরাও এ ঘটনায় হতবাক হয়ে যান।  পরে মুহূর্তের মধ্যে তাকে আটক করা হয়।
 
রিকশাচালকের ডান হাতের বাহু, কনুই, পিঠের ডানপাশে ও কোমরের মাঝামাঝি অংশে চারটি রাবার বুলেট বিদ্ধ হয়।  ঘটনার পরপরই পল্টন থানার পরিদর্শক (অপারেশন্স) আবু সিদ্দিক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে এই পুলিশ কর্মকর্তা জানান, বিষয়টি মিসফায়ার।  অসাবধানতাবশত শর্টগান থেকে রাবার বুলেট বের হলে রিকশাচালক আহত হন।
 
তবে আহত হানিফ জানান, তাকে লক্ষ্য করে ওই কনস্টেবল গুলি ছোড়ে।  আবু হানিফের বাসা ঢাকার যাত্রাবাড়ীর মীরহাজীর বাগে।
 
পুলিশ সূত্রে জানা যায়, গুলি করা কনস্টেবল এক বছরের প্রশিক্ষণ শেষে ১১ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশে যোগ দেন।  যোগ দেয়ার ৯দিনের মাথায় এ ধরনের ঘটনা ঘটলো।
 
পুলিশের মতিঝিল বিভাগের উপকিমশনার আনোয়ার হোসেন বলেন, ঘটনা তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  রাজারবাগ পুলিশ লাইন্স আহত রিকশাচালকের সব ব্যয় পুলিশ বহন করবে।


বাংলারকণ্ঠ ডটকম/ঢাকা/২০ সেপ্টেম্বর, ২০১৬/এ এইচ/এস আই