logo
প্রকাশ: ১০:৩৯:০০ এএম, ১২ মার্চ ২০১৮
ভারত-শ্রীলংকার মুখোমুখি লড়াই আজ!

বাংলার কন্ঠ ডেস্কঃ নিদাহাস ট্রফির প্রথম রাউন্ডের খেলা শেষ। তিন ম্যাচ শেষে তিন দলই একটি করে ম্যাচে জিতেছে। প্রথম ম্যাচে লঙ্কানদের কাছে হেরেছে ভারত। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশে বিপক্ষে জয় পায় ভারতই। তৃতীয় ম্যাচে লঙ্কানদের হারায় বাংলাদেশ।

ফাইন

শ্রীলঙ্কা যদি আজ ভারতকে আবার হারায়, ফাইনালের দিকে অনেকটাই এগিয়ে যাবে তারা। তবে বুধবারের বাংলাদেশের বিপক্ষে ম্যাচও জিততে হবে ভারতকে। তারপরও অঙ্ক থাকবে। এসব অঙ্কে স্বাভাবিকভাবেই চায় না রোহিত শর্মারা।

জয় পেতে টিম ইন্ডিয়া অনেকটাই নির্ভর করছে শিখর ধাওয়ানের ওপর। অসাধারণ ফর্মে রয়েছেন তিনি। প্রথম ম্যাচে করেছেন ৪৯ বলে ৯০ রান। দ্বিতীয় ম্যাচে ৪৩ বলে ৫৫।

কিন্তু ওপেনিংয়ে তার সঙ্গী অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে এখনও বড় রান নেই। প্রথম ম্যাচে রোহিত রানের খাতাই খুলতে পারেননি। পরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১৭।

শুধু এই দুটো ম্যাচেই নয়। তার আগের তিন টি-টোয়েন্টি ম্যাচে রোহিতের রান ১১, ০, ২১। যা মোটেই রোহিতসুলভ নয়। এই ম্যাচে তার ব্যাটে বড় রানের আশা করছে ভারতীয় দল। যে কোনও সময়েই তার ব্যাটে ঝড় উঠতে পারে। আজই হয়তো সেই দিন।

দ্বিতীয় সমস্যা ঋশভ পান্তকে নিয়ে। ধোনি বিশ্রামে। তাই সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারছেন না দিল্লির এই তরুণ। শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন ২৩ বলে ২৩ রান। তাকে নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠে গেছে।

লোকেশ রাহুলের মতো ব্যাটসম্যান দলের বাইরে বসে। তাহলে আজ কি ঋশভ সুযোগ পাবেন? নাকি, রাহুলকে ওপেন করিয়ে রোহিত শর্মা চারে নেমে আসবেন? এ রকম একটা সম্ভাবনা তৈরি হয়েছে।

বাংলাদেশের কাছে শনিবার শ্রীলঙ্কা হেরে গেলেও ২১৪ রান তুলেছিল শ্রীলঙ্কা। অর্থাৎ ভারতের বোলারদের কাছে রান আটকানোটা একটা বড় চ্যালেঞ্জ হবে আজ। জয়দেব উনাড়কট-শার্দুল ঠাকুর-ওয়াশিংটন সুন্দরদের উপর বড় দায়িত্ব থাকবে লঙ্কান ব্যাটসম্যানদের আটকানোর।

এ নিয়ে উনাড়কট বলেন, ‘পাওয়ার প্লেতে ব্যাটসম্যানরা কেমন আক্রমণাত্মক মেজাজে খেলছে, সেটা এই টুর্নামেন্টে আপনারা দেখছেন। বোলারদের কাজ অনেক কঠিন হয়ে গেছে। আমাদের একটাই কাজ, ওদের বিগ হিটকে কীভাবে আটকানো যাবে, সেই পথ খুঁজে বার করা।’

যদিও এই ম্যাচে নেই লঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল। বাংলাদেশের বিপক্ষে স্লো ওভাররেটের কারণে ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি।

বাংলার কন্ঠ/১২ মার্চ ২০১৮/এস আই/আনিচ

সম্পাদক: সাইফুল ইসলাম অফিস ঠিকানা: ৪০ নর্থ রোড, ভুতের গলি, ধানমণ্ডি, ঢাকা-১২০৫। মোবাইল: ০১৭৭৬৪১৪২৪৬, ইমেইল: [email protected]