1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

সিঙ্গাপুরে ২ কর্মকর্তাকে ঘুষের প্রস্তাব দেওয়ায় বাংলাদেশির কারাদণ্ড

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ২ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : চাঙ্গি বিমানবন্দরে সিঙ্গাপুরে প্রবেশে অস্বীকৃতি জানানোর পর ইমিগ্রেশন কর্মকর্তাকে ১৫২ মার্কিন ডলার ঘুষ হিসাবে দেওয়ার প্রস্তাব দেন এক বাংলাদেশি। পরিস্থিতি মূল্যায়ন করার জন্য অন্য একজন কর্মকর্তাকে ডাকা হলে তাকেও একই পরিমাণ অর্থ ঘুষ হিসাবে দেওয়ার প্রস্তাব দেন ওই বাংলাদেশি। এ ঘটনার জন্য রাকিবুল (৩০) নামের ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয় এবং তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার সিঙ্গাপুরে দুর্নীতি দমন কমিশন সিপিআইবি এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে সিপিআইবি জানিয়েছে, ২ অক্টোবর বাংলাদেশ থেকে একটি ফ্লাইটে সিঙ্গাপুরে আসেন রকিবুল। চাঙ্গি বিমানবন্দরের দুই নম্বর টার্মিনালের স্বয়ংক্রিয় লেনের কাছে পৌঁছালে ইমিগ্রেশন কর্মকর্তা তাকে আটকে দেন। রকিবুলকে আরো তল্লাশি করার জন্য ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্ট অথরিটির (আইসিএ) ডিউটি ​​অফিসার রুমে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর তাকে একটি ওয়েটিং রুমে নিয়ে যান আইসিএ চেকপয়েন্ট ইন্সপেক্টর মুহাম্মদ ফিরদৌস আহমেদ।

পথিমধ্যে রকিবুল আইএনএসপি ফিরদৌসকে একটি কাগজ দেন এবং তাতে লেখা ছিল, ‘আমি আপনাকে পাসপোর্টের ভিতরে ২০০ সিঙ্গাপুর ডলার (১৫২ মার্কিন ডলার) দিচ্ছি। দয়া করে আমাকে সিঙ্গাপুরে প্রবেশ করতে দিন।’

ফিরদৌস তখন সহকারী সুপারিনটেনডেন্ট ওং ওয়েই কোয়ানকে পরিস্থিতি মূল্যায়নের জন্য ওয়েটিং রুমে ডেকে আনেন। রাকিব তাকেও সিঙ্গাপুরে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য ২০০ ডলার দেওয়ার প্রস্তাব করেন। দুই কর্মকর্তাই এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন এবং বিষয়টি সিপিআইবিকে জানান। পরের দিন রকিবুলের বিরুদ্ধে আদালতে দুর্নীতির অভিযোগ আনা হয়। শুক্রবার তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ