প্রকাশ: ০৪:৩৩:০০ পিএম, ০৪ জানুয়ারি ২০১৯
‘আশরাফুল ভালো খেললে বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো’

দীর্ঘ ৫ বছর ৯ মাস পরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে নামবেন বাংলাদেশ ক্রিকেটের একসময়কার সেরা তারকা মোহাম্মদ আশরাফুল। 

এই বিপিএলেই স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন সবধরনের ক্রিকেট থেকে। তাই এবার তার ফেরাটা অন্যরকম আগ্রহ সৃষ্টি করেছে সকলের মনে।

আশরাফুল নিজেও মুখিয়ে রয়েছেন বিপিএলে নিজ দল চিটাগং ভাইকিংসের হয়ে পারফর্ম করার জন্য। ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিমও অপেক্ষায় রয়েছেন দেশের অন্যতম সেরা ব্যাটসম্যানকে মাঠে খেলতে দেখতে।

মুশফিকের মতে আশরাফুল যদি বিপিএলে ভালো করতে পারেন তবে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো হবে। শুক্রবার সংবাদ মাধ্যমে মুশফিক বলেন, ‘আশরাফুল ভাই অনেক কষ্ট করেছেন। ঘরোয়া ক্রিকেটের অন্যান্য পর্যায়ে পারফর্ম করেছেন। উনি ইনশাআল্লাহ ভালো খেলবেন। আর উনি ভালো খেললে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো।’

মুশফিকের দল চিটাগং ভাইকিংসে বিদেশি তারকাদের মধ্যে নেই কোনো বড় নাম। যে কারণে টুর্নামেন্টে ভালো করতে এগিয়ে আসতে হবে দেশী ক্রিকেটারদেরই। দলে বিদেশীয় ক্রিকেটারদের বড় নাম না থাকাটাকে চিন্তার কারণ মনে করছেন না মুশফিক।

তিনি বলেন, ‘বিপিএল এমন একটা ফরম্যাট, যেখানে বিদেশিরা হয়তো দারুণ পারফর্ম করে, কিন্তু স্থানীয়দের অবদানও খুব ভালো থাকে। আপনি খেয়াল করলে দেখবেন, প্রতিটি দলেই খুব ভালো স্থানীয় খেলোয়াড় আছে। আমাদের দলেও ব্যাটিং-পেস ও স্পিন অ্যাটাকে ভালো খেলোয়াড় আছে। তবে সবচেয়ে বড় কথা হলো মাঠে ভালো খেলা। আমরা চেষ্টা করছি দ্রুত দল হিসেবে দাঁড়াতে। কারণ খুব বেশি সময় পাওয়া যায়নি। আমাদের বিদেশিরা কেউ কেউ আজকে এসেছে। সুতরাং দ্রুত আমাদের প্রস্তুত হয়ে উঠতে হবে।’