প্রকাশ: ১০:৫৮:০০ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯
কোটি টাকার জন্য কি দু’কূলই হারাবেন শাকিব খান?

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান এখন কলকাতাতেও জনপ্রিয়। দেশের সিনেমার পাশাপাশি নিয়মিত কলকাতার সিনেমাতেও অভিনয় করে যাচ্ছিলেন তিনি। 

তবে কলকাতার প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এর ‘নাকাব’ সিনেমায় অভিনয় করার পর থেকে শুরু হয় ঝামেলা।

কলকাতায় শাকিব খানের যাত্রা শুরু হয় এসকে মুভিজের হাত ধরে। ‘শিকারি’, ‘নবাব’, ‘চালবাজ’, ‘ভাইজান এলো রে’ এই সিনেমাগুলোর প্রযোজনা সংস্থা ছিল এসকে মুভিজে। পরে এসকে মুভিজের কাছে পারিশ্রমিক বেশি চাওয়ার কারণে শাকিবকে নিয়ে ছবি করতে অপারগতা প্রকাশ করে এসকে মুভিজ।

ভারতীয় পত্রিকা আনন্দ বাজার সূত্রে জানা যায়, এসকে মুভিজ বেশি পারিশ্রমিক দিতে রাজি না হলেও কোটি টাকা পারিশ্রমিকে ভেঙ্কটেশ এর ‘নাকাব’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব খান। যদিও সে ছবি নিয়ে অভিনেতা ও প্রযোজনা সংস্থার মধ্যে বিস্তর ঝামেলা হয় এবং ছবিও ফ্লপ করে।

এর পর শাকিব আবার নাকি তার পুরনো ঠিকানা এসকে-তেই ফিরতে চেয়েছিলেন। তবে সেখানেও তাকে এক কোটি টাকা পারিশ্রমিক দিতে হবে বলে দাবি করেন। সংস্থা পত্রপাঠ সে দাবি নাকচ করে। ফলে যা দাঁড়িয়েছে, তাতে শাকিবের কলকাতায় বুঝি দু’কূলই গেল!

কলকাতার সিনেমায় ঝুঁকে পড়ার কারণে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রির অনেকই বিপত্তি জানিয়ে ছিলেন। বর্তমানে ঢাকার সিনেমার কাজ নিয়েই ব্যাপক ব্যস্ত সময় পার করছেন।