প্রকাশ: ০৪:০৩:০০ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯
শেয়ারবাজারে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

আজ বুধবার পতন মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। এবং কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। তবে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৮৬ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩১২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২২ পয়েন্টে।

আজ ডিএসইতে আগের কার্যদিবস থেকে বেড়ে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৭৬৬ কোটি ৮৪ লাখ ৮৪ হাজার টাকায়। যা আগের দিন থেকে ৬০ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭০৬ কোটি ৬৬ লাখ ৩৮ হাজার টাকার।

আজ ডিএসইতে ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৩ শতাংশ বা ১১৪টির, কমেছে ৫৩ শতাংশ বা ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪ শতাংশ বা ৪৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭১৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।